প্রযুক্তি সংবাদবিনোদন
Trending

আকাশ ডিটিএইচ এ চালু হলো PVR বা রেকর্ডিং ফিচার

বাংলাদেশের একমাত্র ডিটিএইচ আকাশ ডিটিএইচ এ চালু হলো PVR বা রেকর্ডিং ফিচার। গ্রাহকগণ এখন থেকে খুব সহজেই আকাশ ডিটিএইচ এর মাধ্যমে তাদের পছন্দের অনুষ্ঠান রেকর্ড করে রাখতে পারবেন।

আকাশ নিয়ে এলো আপনার পছন্দের প্রোগ্রাম ইনস্ট্যান্ট রেকর্ড, শিডিউল রেকর্ড অথবা লাইভ পস করার মত দারুন সব ফিচার নিয়ে পার্সোনাল ভিডিও রেকর্ডিং (পিভিআর) অপশন।

PVR বা Personal Video Recording প্রযুক্তি যুক্ত করে আকাশ ডিটিএইচ মানুষকে পছন্দের অনুষ্ঠান বারবার উপভোগ করার সুযোগ করে দিয়েছে। আকাশ ডিটিএইচ এর এই সেবাটি একদম বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। গত ১৯ জুলাই রাতে আকাশ ডিটিএইচ এর নতুন আপডেট এর সাথে যুক্ত হয়েছে এই ফিচারটি।

যেভাবে চালু করবেন PVR অপশনঃ

আপনার বক্স টি অটোমেটিক আপডেট না হয়ে থাকলে আপডেট করে নিন। এজন্য আপনাকে মেনু থেকে আকাশ সেটিংস এ যেয়ে ফোর্স আপডেট এ ক্লিক করে আপডেট করে নিতে হবে। তবে অটো আপডেট হয়ে গিয়েছে সবারটা।

আপনার বক্স এ অটোমেটিক PVR অপশনটি চালু হয়ে যাবে। যদি অটোমেটিক চালু না হয়ে থাকে তাহলে  আপনাকে আকাশ এর কল সেন্টারে কল করতে হবে এবং PVR চালু করার জন্য বলতে হবে। আপনার কাছে তারা আপনার ইউজার নাম, ইউজার আইডি, মোবাইল নাম্বার যেটি দিয়ে রেজিস্ট্রেশন করা এবং আপনার বক্স এর সিরিয়াল নাম্বার চাইবে।


আকাশ ডিটিএইচ এর নতুন সংযোগ এখন মাত্র ৪৪৯৯ টাকা


সকল তথ্য রিমোট এর হেল্প বাটন ক্লিক করলেই দেখতে পাবেন। কারন নতুন আপডেট এ আপনার সকল তথ্য ব্যালেন্স সহ সবকিছু সংযোজন করা হয়েছে।

যেভাবে ব্যবহার করবেন PVR

আপনি আপনার বক্স এর USB পোর্ট এ পেনড্রাইভ, হার্ড ড্রাইভ বা কার্ড রিডার এর মাধ্যমে মেমরি কার্ড ব্যবহার করতে পারেন আপনার ভিডিও রেকর্ড করে রাখার জন্য। ৫০০জিবি পর্যন্ত সাপোর্ট করবে। আপনি চাইলে খুব সহজেই পেন ড্রাইভ লাগিয়ে ব্যবহার করতে পারেন।
এছাড়া Pause/Play অপশন তো পাচ্ছেন ই।

আকাশ ডিটিএইচ সবসময় নিরাপত্তা রক্ষা করে তাই আপনার সকল রেকর্ডকৃত ভিডিও এনক্রিপ্ট হয়ে যাবে যা শুধু মাত্র আপনার বক্স এই চালাতে পারবেন। অন্য কোথাও এটি ব্যবহার করতে পারবেন না।

আপনার পেনড্রাইভ বা ড্রাইভটি ব্যবহারের আগে গুরুত্বপূর্ণ কোন ফাইল থাকলে তা আগে থেকেই সরিয়ে নিন কারন আকাশ বক্স এ লাগানোর পর সেই আগের ফাইল গুলো আর পাবেন না।

*নতুন আপডেট এর পর কশিপ বক্স এ অনেকের ই মেইল বক্স টা ভেসে থাকে তাই বক্স টি রিসেট করে নিন।


ইংরেজিতে পড়ুনঃ AKASH DTH All information and updates


জয়েন করুন আকাশ ডিটিএইচ গ্রাহকদের একমাত্র অথেনটিক গ্রুপেঃ AKASH DTH [SUBSCRIBERS]

আরো কোন তথ্য জানার থাকলে কমেন্ট করুন অথবা আমাদের ফেসবুক পেজ এ নক করতে পারেন। ধন্যবাদ!

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close