ট্রাভেল

ঢাকা থেকে কুষ্টিয়া যাবার জন্য যে বাসটি সেরা

ঢাকা থেকে কুষ্টিয়া যাবার জন্য যে বাসটি সেরা। সবার মুখে যে নামটি সর্বাগ্রে আসে, তা হলো এস.বি. সুপার ডিলাক্স।

কুষ্টিয়াকে আমরা সাংস্কৃতির শহর বলেই জানি। আর এখানে যেতে হলে যে বাসটি সেরা সেটি হলো  এস.বি. সুপার ডিলাক্সের হুন্দাই বিজনেস ক্লাস বাস।

আপনারা যারা বাসে করে কুষ্টিয়া যেতে চান তাদের জন্য এই বাসটি হতে পারে পছন্দের একটি। বাসের আরো বিস্তারিত জানতে পারেন ভিডিওতে।

এই ভিডিওটি নেয়া হয়েছে Slice of Life S ইউটিউব চ্যানেল থেকে। আপনারা চাইলে তাদেরকে যেকেনো বাসের রিভিউ বা ভ্রমণ বিষয়ক প্রশ্ন করতে পারেন।

ঢাকা থেকে কুষ্টিয়া যাবার জন্য যে বাসটি সেরা


তাহলে চলুন এই বাসের কিছু গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেয়া যাক।

এস.বি. সুপার ডিলাক্সের মেইন কাউন্টার খালেক পাম্পে অবস্থিত।

এস.বি সুপার ডিলাক্স ১৯৯০ সালের দিকে তাদের পথ চলা শুরু। শুরুতে তারা প্রাগপুর থেকে কুষ্টিয়া হয়ে খুলনা রুটে সেবা দিলেও পরে ১৯৯৬ সালে এই রুট থেকে সরে গিয়ে ঢাকা রুটে ব্যবসা শুরু করে। ওরা বর্তমানে দুটি রুট দিয়ে যাত্রী সেবা দিয়ে যাচ্ছে। একটি রুট হচ্ছে ঢাকা টু কুষ্টিয়া ভায়া রাজবাড়ী। আরেকটি রুট হচ্ছে ঢাকা টু কুষ্টিয়া ভায়া যামুনা সেতু।

এস.বি সুপার ডিলাক্সের বহরে ৬ ইউনিট হুন্দাই বাস রয়েছে। যার মধ্যে ৪ ইউনিট বিজনেস ক্লাস এবং ২ ইউনিট ইকোনমি ক্লাসের হুন্দাই বাস রয়েছে।


আরোও পড়ুনঃ ঢাকা টু চিটাগং রুটে সবার শীর্ষে থাকা অপারাটর সোহাগ এলিট


বর্তমানে তারা ৪ ইউনিট হুন্দাই বিজনেস ক্লাস  বাস দিয়ে যাত্রী সেবা দিচ্ছে। আর ২ ইউনিট হুন্দাই ইকোনমি ক্লাস বাসের সার্ভিস আপাতত অফ রাখা হয়েছে।

হুন্দাই বিজনেস ক্লাস বাসে টোটাল ২৮ সিট রয়েছে। প্রতি রো 2:1 সিট পজিশন রয়েছে। সিটের সাথে হেড রেস্ট রয়েছে, একটি পিলো রয়েছে,সিটের সাথে সিট বেল্ট রয়েছে। করোনার কারণে বর্তমানে ব্লাংকেট দিচ্ছে না। যদি কোনো যাত্রীর বাংকেতের প্রয়োজন হয়, গাইড সাহেবকে বললে ব্লাংকেট দিয়ে দিবে।

ঢাকা – রাজবাড়ী – কুষ্টিয়া রুটে হুন্দাই বিজনেস ক্লাস বাসের ফেয়ার ১১০০ টাকা এবং ঢাকা – কুষ্টিয়া – মেহেরপুর হুন্দাই ইকোনমি ক্লাস হুন্দাই বাসের ফেয়ার ৮০০ টাকা।

হুন্দাই বাস ছারাও তাদের বহরে বেশ কিছু হিনো RN8 এসি বিজনেস ক্লাস বাস, ম্যান CLA 280 এসি ইকোনমি ক্লাস এবং ইসুজু MT134Q এসি ইকোনমি ক্লাস বাস রয়েছে।


আরোও পড়ুনঃ কিভাবে নিজে নিজেই ই পাসপোর্ট এর আবেদন করবেন


আপনাদের যদি কোনো অভিযোগ থাকে বা তাদের বাস  সম্পর্কে আরো বেশি জানতে চান তাদের অফিসিয়াল ফেসবুক গ্রুপ রয়েছে, সেখানে টেক্সট অথবা পোস্ট করে জেনে নিতে পারেন।

আপনারা চাইলে তাদের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বুকিং করতে পারবেন।

আপনার মতামত জানান আমাদের কে। আমরা আপনাদের জন্য অন্যান্য সকল বাসের রিভিউ এবং তথ্য সমসময় শেয়ার করে যাবো, যাতে করে আপনাদের কে আরো স্বচ্ছ ধারনা দিতে পারি এবং আপনারা নিরাপদে ভ্রমন করতে পারেন এবং তা উপভোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
%d bloggers like this:

Adblock Detected

Please Unblock Your Adblocker!