প্রযুক্তি সংবাদফ্রীল্যান্সিং

বাংলাদেশের ইতিহাসে প্রথম বার মাত্র “১ টাকায় ডোমেইন”

বাংলাদেশের ইতিহাসে প্রথম বারের মত আসছে মাত্র “১ টাকায় ডোমেইন” ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে বাংলাদেশের অনেক ডোমেইন হোস্টিং কোম্পানি বিভিন্ন অফার দিচ্ছে যেখানে আপনি ডোমেইন পাবেন মাত্র ১ টাকা থেকে শুরু করে। এছাড়া হোস্টিং এর উপর রয়েছে অনেক অনেক ছাড়।

সম্প্রতি বাংলাদেশে ড্যাব এর হাওয়া লেগেছে। কিছুদিন আগে প্রতিষ্ঠিত হওয়া ড্যাব বা “ডোমেইন অকশন বাংলাদেশ” নামক গ্রুপের মাধ্যমে দেশের মানুষের নিকট ডোমেইন এর প্রচার ও প্রসার খুব দ্রুত হচ্ছে যার দরুন এশিয়া প্যাসিফিক এ সর্বপ্রথম ডোমেইন মার্কেটপ্লেস “ডোডিয়াস” নিয়ে আসে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।

দেরি না করে আপনার পছন্দের ডোমেইন বাছাই করে রাখুন!

ডোমেইন মার্কেটপ্লেস সৃষ্টির পর থেকে মানুষের মাঝে ডোমেইন বেচা কেনার খুব প্রভাব দেখা যাচ্ছে যার দরুন অনেক ডোমেইন হোস্টিং কোম্পানি নানা ধরনের আকর্ষনীয় অফার নিয়ে আসছে। এরই মধ্যে চলে এসেছে বিশ্বের সবচেয়ে বড় আরেকটি সেল ডে যা সবার কাছে ব্ল্যাক ফ্রাইডে নামে পরিচিত।

অন্য কেউ নেবার আগে আপনার পছন্দের ডোমেইনটি সংগ্রহ করে নিজের করে নিন!বিডিশেপার্স

ব্ল্যাক ফ্রাইডের দিন আপনার পছন্দের ডোমেইনটি সাথে সাথে সংগ্রহ করতে আগে থেকেই ডোমেইন পছন্দ করে লিখে রাখুন এবং সময় মত ডোমেইনটি নিজের করে নিন। বাংলাদেশের সকল ডোমেইন হোস্টিং প্রভাইডারদের কথা চিন্তা করে ইনোভেডিয়াস লিমিটেড সকল প্রভাইডার এর অফার সমুহ যেন খুব সহজে সবার নিকট পৌছাতে পারে তাই আরেকটি প্ল্যাটফর্ম তৈরী করেছে যা হল ডোমেইনহোস্টিংঅফারস.কম
আপনি যদি ডোমেইন হোস্টিং প্রভাইডার হন তাহলে আপনার সার্ভিসের অফার গুলো খুব সহজেই এই সাইটে পাবলিশ করতে পারবেন।

ডোমেইন এ ইনভেস্ট করে নিজেকে সচ্ছল করে তুলুন সহজেই!

ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে কোড ফর হোস্ট এ থাকছে ৯৯ টাকা যত খুশি তত ডোমেইন, যেই TLD গুলি আপনি কিনতে পারবেন ৯৯ টাকায় .XYZ, .ICU, .TOP।
ডোমেইন অর্ডার করতে ভিজিট করুন www.domainhostingoffer.com

এছাড়া বিডিশেপার্স ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে .COM ডোমেইন দিচ্ছে মাত্র ৫৭৫ টাকায় এবং হোস্টিং এ ৮০% পর্যন্ত ছাড়। এছাড়া অন্যান্য ডোমেইন টিএলডি তেও থাকবে বিশেষ ছাড়। সাথে রয়েছে লাইফটাইম ফ্রি এসএসএল সার্টিফিকেট। আর এই অফার চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে কোড ফর হোস্ট দিচ্ছে যেকোনো রেগুলার লিনাক্স হোস্টিং প্যাকে সর্বোচ্চ ৭৫% পর্যন্ত ছাড়। সাথে রয়েছে লাইফটাইম ফ্রি এসএসএল সার্টিফিকেট। আর এই অফার চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

Black_Friday উপলক্ষে XeonBD দিচ্ছে আনলিমিটেড Unlimited SSD Hosting (BD).
অফারটি পেতে ভিজিট করুন https://manage.xeonbd.com/cart.php?gid=34। চেক আউট এর সময় এপ্লাই করুন প্রোমোকোড। এমন সব দারুন অফার পেতে চোখ রাখুন https://domainhostingoffer.com/ এ

Black_Friday উপলক্ষে BIZTECH দিচ্ছে .COM domain 560 টাকায়।

ডোমেইন হোস্টিং ফেয়ার ২০১৯!

  • ২৯ নভেম্বর থেকে শুরু।
  • বাংলাদেশে প্রথমবারের মত এক টাকায় ডোমেইন।
  • হোস্টিং এ বিশেষ ছাড় সাথে ডোমেইন।
  • ফ্রী এসএসএল সার্টিফিকেট।
  • আরো অনেক কিছু রয়েছে।

এছাড়া ওয়েব হোস্টিং এর পাশাপাশি রিসেলার হোস্টিং, ভিপিএস হোস্টিং এবং ডেডিকেটেড সার্ভারের উপর রয়েছে বিশেষ ছাড়। আপনারা যারা খুব অল্প করে শুরু করতে চাচ্ছেন তাদের জন্য এটি একটি মুখ্যম সুযোগ শুরু করার। তাই আর দেরি না করে নিজের জন্য বা ব্যবসা প্রতিষ্ঠান এর জন্য পছন্দের ডোমেইন এর সাথে হোস্টিং নিয়ে তৈরি করে ফেলুন নিজের ওয়েবসাইট আর অনলাইনে নিজেকে তুলে ধরুন সবার মাঝে।

ডোমেইন হোস্টিং প্রভাইডারদের জন্য নতুন প্লাটফর্ম!

ডোমেইনহোস্টিংঅফারস.কম
আপনি যদি ডোমেইন হোস্টিং প্রভাইডার হন তাহলে আপনার সার্ভিসের অফার গুলো খুব সহজেই এই সাইটে পাবলিশ করতে পারবেন। সাইট টি ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড এর পক্ষ থেকে সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে। আপনি যুক্ত করুন আপনার অফার আর ছড়িয়ে দিন সবার মাঝে নিজের ব্যাবসার সাফল্যের জন্য!

সর্বোচ্চ দামে ১৫ ডোমেইন নাম বিক্রয়-

সঠিক ডোমেন নাম নিবন্ধন করা লটারি জয়ের মতো হতে পারে! ডোমেইন নেইম কিনে সেটি অনেক বেশি দামে বিক্রির ঘটনাও রয়েছে ভুরিভুরি। বর্তমানে চাহিদা আছে অথবা ভবিষৎ-এ চাহিদা তৈরি হবে এমন ডোমেইন কিনে রাখেন।

তারপর ডোমেইন ও ওয়েবসাইট বিক্রির বিভিন্ন ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে রাখেন। পরে চড়া দাম পেলে সেটি বিক্রি করে দেন।

ভ্যাকেশনরেন্টালস ডটকম (VacationRentals.com)
২০০৭ সালে এই ডোমেইন নেইমটি ৩৫০ লাখ ডলারে বিক্রি হয়। এখন পর্যন্ত এটি সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া ডোমেইন। হোমওয়ের প্রতিষ্ঠাতা ব্রিয়ান সার্পলেস ডোমেইনটি কেনেন।
প্রাইভেটজেট ডটকম (PrivateJet.com)
২০১২ সালে বিক্রি হওয়া এই ডোমেইনটি সবচেয়ে বেশি দামে বিক্রির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। ডোমেইনটি প্রায় ৩০২ লাখ ডলারে বিক্রি হয়।
ইনশিউর ডটকম (Insure.com)
২০০৯ সালে বিক্রি হওয়া এই ডোমেইনটি টানা ৩ বছর ধরে সবচেয়ে দামি ডোমেইনের দ্বিতীয় অবস্থানে ছিলো। এটি ১৬০ লাখ ডলারে বিক্রি হয়। ২০১২ সালে প্রাইভেটেজট ডটকম ইনশিউর ডটকমকে পিছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে।
সেক্স ডটকম (Sex.com)
পর্ণো ইন্ড্রাস্ট্রিতে এটিই ছিল প্রথম কোনো ডিল। ২০১০ সালের অক্টোবরে ১৪০ লাখ ডলারে ডোমেইনটি বিক্রি হয়। এটি একটি পরিচিত ডোমেইন। সকল সার্চ ইঞ্জিনে এটি সবথেকে বেশি সার্চ করা শব্দগুলোর তালিকায় রয়েছে।
হোটেলস ডটকম (Hotels.com)
২০০১ সালে ডোমেইনটি ১১০ লাখ ডলারে বিক্রি হয়। যদিও ডোমেইনটির নতুন মালিক ঠিক কতো দামে এটি কিনেছেন সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষনা দেননি।
ফান্ড ডটকম (Fund.com)
২০০৮ সালে ৯৯ লাখ ডলারে এই ডোমেইনটি বিক্রি হয়। এটি মূলত আর্থিক সেবাদানের জন্য কেনা হয়। যদিও বর্তমানে ডোমেইনটি চালু নেই। আগামীতে ডোমেইনটি পুনরায় বেশি দামে বিক্রি করার জন্য সাইটটি বন্ধ রাখা হয়েছে বলে মনে করছেন অনেকেই।
এফবি ডটকম (FB.com by Facebook)
এই ডোমেইনটি আগে ‘আমেরিকান ফার্ম ব্যুরো ফেডারেশন’ এর ছিলো। পরবর্তীতে ফেইসবুক তাদের সংক্ষিপ্ত আকারে ডোমেইন নেওয়ার জন্য এই ডোমেইনটি কেনার প্রয়োজন বোধ করে। ২০১০ সালে ৮৫ লাখ ডলারে ডোমেইনটি কিনে নেয় জনপ্রিয় সামাজিক যোগাযোগ ওয়েবসাইটটি। বর্তমানে ডোমেইনটি ফেইসবুক ডটকমে রিডাইরেক্ট করা। এতো বেশি দামে কিনলেও বাণিজ্যিকভাবে ডোমেইনটি অনেক কাজে দিয়েছে ফেইসবুকের।
বিজনেস ডটকম (Business.com)
১৯৯৯ সালের ডিসেম্বরে ৭৫ লাখ ডলারে এই ডোমেইনটি বিক্রি হয়। এটি প্রায় ৭ বছর ধরে তার অবস্থান ধরে রেখেছিল। তালিকার পরবর্তী ডোমেইন বিক্রিতে যৌথভাবে একই অবস্থান নেয় বিজনেস ডটকম ও ডায়মন্ড ডটকম।
ডায়মন্ড ডটকম (Diamond.com)
২০০৬ সালে ৭৫ লাখ ডলারে এই ডোমেইনটি বিক্রি হয়। এটি অনলাইনে ডায়মন্ড বিক্রির ওয়েবসাইট হিসেবে এখনও চালু রয়েছে। এতো বেশি দামে ডোমেইনটি কেনার কারণ সকলেরই জানা। কারণ তিনি এই ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বের সবচেয়ে দামি বস্তু বিক্রির মাধ্যমে আয় করছেন।
বিয়ার ডটকম (Beer.com)
২০০৪ সালে ৭০ লাখ ডলারে ডোমেইনটি বিক্রি হয়। বর্তমানে সাইটটি পুনরায় বিক্রির চেষ্টা চালাচ্ছে এর মালিক।
স্লটস ডটকম (Slots.com)
২০১০ সালে ৫৫ লাখ ডলারে এই ডোমেইনটি কিনে নেন রাশিয়ার অনলাইন গেমিং সাইট বোডগ। পরবর্তীতে স্লটস ডটকমকেও একটি গেইম সাইট হিসেবে ব্যবহার করা হয়।
টয়স ডটকম (Toys.com)
২০০৯ সালে ৫১ লাখ ডলারে ডোমেইনটি বিক্রি হয়। আমেরিকান মার্কেট লিডার টয়সআরইউএস ডোমেইনটি কিনেছিলো।
এসইও ডটকম (SEO.com)
২০০৭ সালে বায়ডোমেইনের মালিক মাইকেল মান প্রায় ৫০ লাখ ডলারে এই ডোমেইনটি কিনে নেন। মূলত সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের গুরুত্ব বুঝেই তিনি এই ডোমেইনটি কিনেছিলেন। এজন্য তিনি তার আগের কোম্পানি বিক্রি করে দেন এবং এসইও ডটকমে বিনিয়োগ করেন।
ক্লথেস ডটকম (Cloths.com)
২০০৮ সালে ৪৯ লাখ ডলারে জ্যাপ্পো এই ডোমেইনটি কিনে নেয়। বর্তমানে ডোমেইনটি অনলাইন কাপড়-চোপড় কেনাবেচার সাইট জ্যাপ্পোস ডটকমে রিডাইরেক্ট করা।
আইক্লাউড ডটকম (iCloud.com)
২০১১ সালে অ্যাপল ৪৫ লাখ ডলারে ডোমেইনটি কিনে নেয়। আইফোন ডটকম কেনার পর থেকেই অ্যাপল বিশ্বের আই-ডোমেইনগুলো কিনে চলেছে। তারই ধারাবাহিকতায় আইক্লাউড ডোমেইনটি কেনে বিশ্বের শীর্ষ এই প্রযুক্তি প্রতিষ্ঠান।
এরকম অসংখ্য ডোমেইন নাম রয়েছে অনেক দামে বিক্রি হয়েছে তো এই ইন্ডাস্ট্রিতে বুঝে শুনে কাজ করতে পারলে অনেক কিছুই করা সম্ভব।
লিখেছে শাহ্‌ পরান নির্ঝর
তো এবার ভাবুন ডোমেইন কেন কিনবেন? আর হ্যা অবশ্যই ডোমেইন কেনার আগে ভেবে চিনতে ভালো ডোমেইন অর্থাৎ ভালো নাম এর ডোমেইন কিনবেন তবেই আপনি সফল হতে পারবেন।
সোর্স বিভিন্ন ওয়েবসাইট ও ফেসবুক।
Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close