ক্রিকেটজাতীয়

২০ হাজার মানুষের খাদ্য সহায়তা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

বিশ্বজুড়ে করোনাভাইরাস মোকাবেলায় এক হয়ে কাজ করছে গোটা দুনিয়ার মানুষ। রাজনীতি থেকে ক্রীড়াঙ্গন কেউ ই পিছিয়ে নেই। খেলার মাঠের লড়াই বন্ধ থাকলেও ক্রীড়াঙ্গনের মানুষেরা লড়ছেন অন্যরকম এক লড়াই যে যার অবস্থান থেকেই।

নিজ নিজ ক্ষতিগ্রস্ত অঞ্চলের মানুষদের পাশে দাঁড়িয়েছেন যে যার অবস্থান থেকে। ব্যক্তিগত উদ্যোগের পাশাপাশি ক্রীড়াঙ্গনের বড় সংস্থানগুলোও বাড়িয়ে দিয়েছে সহযোগিতার হাত।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) করোনা মোকাবেলায় দিয়েছে অর্ধশত কোটি রূপির বেশী অনুদান।


আরোও পড়ুনঃ করোনা মোকাবিলায় বেতনের অর্ধেক দিয়ে দিচ্ছেন বাংলাদেশী ক্রিকেটাররা


বাংলাদেশ দলের ২৭ ক্রিকেটার তাদের এক মাসের বেতনের অর্ধেক প্রধানমন্ত্রীর করোনা তহবিলে অনুদান হিসেবে দিলেও এতদিন চুপ ছিল দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি এরূপ অবস্থান নিয়ে আলোচনাও হচ্ছিল বেশ। তবে দেরিতে হলেও করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রিকেট বোর্ড।

প্রাথমিকভাবে বিসিবির নিজস্ব তহবিল থেকে দুস্থ মানুষদের ২০ হাজার প্যাকেট খাদ্য সহায়তা দেয়া হবে। যেসব এলাকায় করোনা আক্রান্ত রোগী বেশী সেসব এলাকায় মাস জুড়েই চলবে এই সহায়তা।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

‘প্রতিটি প্যাকেটে থাকবে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় কিছু জিনিস। আমরা যেহেতু সিদ্ধান্ত নিয়েছি, শিগগিরই বিতরণ শুরু হবে। যেখানে সাহায্যটা খুব প্রয়োজন সে এলাকাগুলো আপাতত আমরা অগ্রাধিকার দিচ্ছি।’

শুধু সাধারণ মানুষই না, বিসিবি পাশে দাঁড়িয়েছে হুইলচেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনেরও। সংস্থাটি থেকে একেকজন হুইলচেয়ার ক্রিকেটার পাবেন ১০ হাজার টাকার অনুদান।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close