ক্রিকেট

আইপিএল কেও স্থগিত করে দিল করোনা ভাইরাস

করোনা ভাইরাসের সঙ্গে পেরে উঠতে পারলো না ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)। আগামী ২৯ মার্চ থেকে শুরু হবার কথা থাকলেও সেটা পিছিয়েছে ১৭ দিন।

করোনাভাইরাস থাবা বসাল আইপিএলেও। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পেছানো হয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগটি।

অর্থাৎ আগামী ১৫ এপ্রিল থেকে শুরু হবে ১৩তম আইপিএলের আসর। এর কারণ ছিল, করোনাভাইরাসের প্রেক্ষিতে বিদেশি খেলোয়াড়দের ভিসা না দেওয়া।

গুঞ্জন শোনা যাচ্ছিল কয়েক দিন ধরেই। আইপিএলের ম্যাচ মানেই মাঠে হাজারো সমর্থকের উপস্থিতি। আর স্টেডিয়ামে এত মানুষ আসা মানে করোনাভাইরাসের শঙ্কা। খেলা আয়োজন করে হাজারো সমর্থককে স্বাস্থ্যঝুঁকিতে কেন ফেলবে ভারত?

নির্দিষ্ট সময়ে যদি আইপিএল করতেই হতো তাহলে দর্শক শূন্য আর বিদেশি খেলোয়াড় ছাড়াই করতে হতো এবারের আসর।

আজ আনুষ্ঠানিক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এর সচিব জয় শা জানান, ‘আইপিএল পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। যা স্থগিত করা হয়েছে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত।

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আইপিএল পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। টুর্নামেন্টের শেয়ারহোল্ডারসহ জনগণের স্বাস্থ্য সুরক্ষা সম্বন্ধে বিসিসিআই যথেষ্ট সচেতন।

দর্শকেরা যেন নিরাপদে ম্যাচ উপভোগ করতে পারে সে ব্যাপারে যা যা করা লাগে বিসিসিআই তাই করবে। এই সময়ে এই পরিস্থিতির উন্নয়ন সাধন করার জন্য বিসিসিআই, সরকার, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে হাত মিলিয়ে কাজ করবে।’

এদিকে করোনাভাইরাসের উত্তাপ টের পাচ্ছে পিএসএলও। করোনাভাইরাসের প্রভাবে দেশে ফেরা নিয়ে জটিলতা তৈরি হতে পারে ভেবে এরই মধ্যে তড়িঘড়ি ঘরে পাকিস্তান ছাড়ছেন পিএসএলে খেলা ইংলিশ ক্রিকেটাররা। পাকিস্তানে চলমান পাকিস্তান সুপার লিগেও এরই মধ্যে ‘ক্লোজ ডোর’ ঘোষণা করেছে করাচীর বাকি ম্যাচগুলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this:

Adblock Detected

Please Unblock Your Adblocker!