বিনোদনতথ্য প্রযুক্তি
Trending

আকাশ ডিটিএইচ এর নতুন সংযোগ এখন মাত্র ৪৪৯৯ টাকা

বাংলাদেশের একমাত্র ডিটিএইচ আকাশ। আকাশ ডিটিএইচ এর নতুন সংযোগ এখন মাত্র ৪৪৯৯ টাকা। যা আগে ছিল শুরুতে ৬৪৯৯ টাকা এবং এরপর ৫৪৯৯ টাকা। অবশেষে গ্রাহকের কথা চিন্তা করে আবারো দাম কমালো আকাশ।

আপনারা যারা আকাশ নেয়ার চিন্তা করছেন কিন্তু সিদ্ধান্ত নিতে পারছেন না তাদের কে একটু ধারনা দিতেই আজকের পোস্ট। লোকাল ক্যাবলের ডিশ ছেড়ে আজই চলে আসতে পারেন আকাশ ডিটিএইচ এ। কারন এখানে আপনি অবশ্যই লোকাল ডিশ ক্যাবলের থেকে অনেক গুণে ভালো কোয়ালিটি পাবেন। কোন রকম সমস্যা ছাড়াই উপোভোগ করতে পারবেন আপনার পছন্দের অনুষ্ঠান গুলো।


আকাশ ডিটিএইচ কেনার আগে যে বিষয় গুলো খেয়াল রাখবেন


আকাশ ডিটিএইচ এর নতুন সংযোগ এখন মাত্র ৪৪৯৯ টাকা

বিল নিয়ে কোন সমস্যা না থাকলে অবশ্যই আপনার জন্য আকাশ। অনেকেই মনে করেন বিল বেশি এবং চ্যানেল সংখ্যা কম। কিন্তু কোয়ালিটির তুলনা করলে আকাশ ই সেরা। চলুন বিল আর চ্যান নিয়ে জেনে নেই আরেকটু বিস্তারিত।

আকাশ ডিটিএইচ এ বর্তমানে ২ টি প্যাকেজ রয়েছে।

  • স্ট্যান্ডার্ড প্যাক

  • লাইট প্যাক

স্ট্যান্ডার্ড প্যাকঃ এই প্যাক এ বর্তমান একটি এডন ছাড়া অর্থাৎ ইনফোটেইনমেন্ট-২, যেখানে ৪টি চ্যানেল রয়েছে (NDTV 24/X, WION, SONY BBC EARTH HD, এবং Good Times) এগুলো ছাড়্রা বাকি সব চ্যানেল পাবেন। ১২০ টির মত চ্যানেল পাবেন আকাশের স্ট্যান্ডার্ড প্যাক এর সাথে। আকাশের স্ট্যান্ডার্ড প্যাক এর জন্য আপনাকে গুনতে হবে প্রতি মাসে ৩৯৯ টাকা।

আপনি যদি এনফোটেইনমেন্ট-২ নিতে চান তবে আপনাকে আরো অতিরিক্ত ২১ তাকা দিতে হবে। অর্থাৎ আকাশ এর সবগুলো চ্যানেল পেতে আপনাকে মাসে ৪২০টাকা দিতে হচ্ছে।

লাইট প্যাকঃ এই প্যাকটি যারা অল্প চ্যানেল দেখেন বা বাছাইকৃত কিছু চ্যানেল দেখতে চান তাদের জন্য মূলত তৈরী করা। লাইট প্যাক এ চ্যানেল সংখ্যা ২০ টি এইচডি সহ মোট ৭০ টি। লাইট প্যাক এর জন্য প্রতি মাসে আপনাকে দিতে হবে ২৪৯ টাকা।

১। ইন্টারটেইনমেন্টঃ যেখানে চ্যানেল সংখ্যা ৮টি এইচডি সহ মোট ২০টি চ্যানেল। টাকা লাগবে ৭৫টাকা।
২। ইনফোটেইনমেন্টঃ চ্যানেল সংখ্যা ১৩ এর মধ্যে ৬টি এইচডি আপনাকে গুনতে হবে ৪৫ টাকা।
৩। স্পোর্টসঃ এখানে চ্যানেল সংখ্যা ১২ যার মধ্যে ৮টি এইচডি আর এই এডঅন এর জন্য দিতে হবে ৭১ টাকা।
৪। কিডসঃ ২টি এইচডি সহ ৫টি চ্যানেলের জন্য আপনাকে দিতে হবে ৩০ টাকা।
৫। ইনফোটেইনমেন্ট-২ঃ ১টি এইচডি চ্যানেল সহ মোট ৪টি চ্যানেল গুনতে হবে ২১টাকা।

লাইট প্যাকের সাথে এড অন প্যাক যোগ করা যায় এতে বিল আসে ২৪৯+৭৫=৩২৪/২৪৯+৭১=৩২০ টাকা এভাবে আপনি চাইলে সবগুলো এডন বা ইচ্ছামতো নিতে পারবেন।

আমার পরামর্শ থাকবে যদি কারো শুধু লাইট প্যাক এ না হয় তবে ৩৯৯ টাকার প্যাক নেয়া ভাল কারন ৩২৪/৩২০ টাকায় অনেক চ্যানেল পাবেন না।

চ্যানেল লিস্ট আকাশে ওয়েবসাইটে দেয়া আছে, দেখে নিতে পারেন। যদিও অনেক গুরুত্বপূর্ন চ্যানেল আকাশে নেই তাই কেনার আগে অবশ্যই সবাই চ্যানেল লিস্ট দেখে কিনবেন।


আকাশের চ্যানেল লিস্ট দেখুন এখানে


আকাশ ডিটিএইচ এর বক্স-

বর্তমানে আকাশ ডিটিএইচ এর দুইটি বক্স রয়েছে। প্রথম বক্স- যার নাম “কশিপ“, প্রথম লট এর বক্স, পুরোনো মডেল। আকারে একটু বড়। ভেন্টিলেটর সুবিধা বেশি তাই গরম কম হয়। সিগনাল স্ট্রেন্থ রিয়েলটাইম শো করে তাই সাধারনত কোয়ালিটি থাকে ৬০+ এবং স্ট্রেন্থ থাকে ৭৫+ এছাড়া কারো কারো ৮০+ ও দেখা গেছে। তবে অবশ্যই কোয়ালিটি ৫০+ এবং স্ট্রেন্থ ৬০+ করে নিবেন।

২য় বক্সটি হলো- স্কাইওর্থ– ২য় লট তাই ল্যাটেস্ট আপডেট সহ এসেছে। আকারে ছোট এবং দেখতেই স্মার্ট ও সুন্দর। ভেন্টিলেটর কম, অনেকেই বলে গরম বেশি হয় তবে আমি কোন সমস্যা পাইনি গত একবছরে। এই বক্স এ কোয়ালিটি সবসময় ১০০% থাকে তবে মাঝে মধ্যে ৯৬-১০০ উঠানামা করে। আরে স্ট্রেন্থ ৮২ পর্যন্ত পাওয়া গেছে তবে চেষ্টা করবেন অবশ্যই ৭০+ রাখতে।

ইন্সটলারের মিটারের রিডিং এর সাথে আকাশের কোন বক্স এর রিডিং মিল থাকে নাহ তাই টিভি অন করে উপরক্ত কোয়ালিটি এবং সিগনাল অবশ্যই চেক করে নিবেন তাহলে নো সিগনালের সমস্যায় পরবেন নাহ।

পিকচার কোয়ালিটির জন্য আকাশের বিকল্প নেই। আকাশ কর্তৃপক্ষকে ধন্যবাদ ইন্সটল খরচ ৪৫০০ টাকা করার জন্য। তবে এই খরচ আরো কমাতে হবে বাজারে টিকে থাকতে হলে কারন আকাশের বিকল্পের ইন্সটল খরচ/মাসিক খরচ কম এবং চ্যানেল সংখ্যা বেশি। সব মিলিয়ে আমি আকাশ ব্যবহার করে সন্তুষ্ট । কোন কিছু জানার থাকলে কমেন্টে জানান।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close