তথ্য প্রযুক্তিপ্রযুক্তি সংবাদ
Trending

আকাশ ডিটিএইচ এর সকল তথ্য ও আপডেট

Story Highlights

  • আকাশ ডিটিএইচ
  • মাসিক বিল এবং প্যাকেজ?
  • আকাশ এর চ্যানেল সমূহ
  • আকাশ ডিটিএইচ এর মূল্য কত?
  • কিভাবে সংযোগ পেতে পারেন?

কাশ DTH বাংলাদেশের প্রথম ডাইরেক্ট টু হোম বা DTH যা সাধারণ ডিশ লাইনের পরিবর্তে অর্থাৎ ডিশ লাইনের ঝামেলা থেকে মুক্তি দিতে বেক্সিমকো কোম্পানি বাংলাদেশের মানুষের জন্য নিয়ে এসেছে।

আকাশ ডিটিএইচ আমাদের ব্যবহৃত ডিশ লাইন থেকে সম্পূর্ণ ভিন্ন। ডিশ লাইনের সংযোগ একটি দূরবর্তি ডিশ অফিস থেকে নিতে হয় যেখানে তারের মাধ্যমে সংযোগ দূরে থাকায় সহজেই তার ছেড়া সহ নানা ঝামেলা হয় এতে করে ডিশ এর চ্যানেল গুলো খুব বেশি ক্লিয়ার হয় না, সাউন্ড ও ক্লিয়ার হয় না। আর নিত্য নতুন সমস্যা তো লেগেই থাকে। কিন্তু আকাশ ডিটিএইচ আপনার নিজের বাসা বাড়িতেই থাকার ফলে এই সমস্যা গুলো হয় না। অর্থাৎ আকাশ ডিটিএইচ এর সংযোগ আপনার বাসা বাড়িতেই একটি ছাতার মাধ্যমে অল্প একটু লাইন টেনে টিভিতে আকাশের সেটটপ বক্সের সাহায্যে কানেক্ট হয় এতে তার ছেড়া বা ঝড় বৃষ্টিতে ভয়ের কিছু নেই।

আকাশের মাসিক বিল এবং প্যাকেজ সমূহঃ

আকাশ ডিটিএইচ এর বর্তমানে মাসিক বিল মাত্র ৩৯৯ টাকা যা খুব সহজেই আপনার মোবাইল ব্যাংক একাউন্ট (বিকাশ) বা ব্যাংক এর মাধ্যমে পরিশোধ করতে পারবেন। আকাশ শুরু থেকেই গ্রাহকের কথা চিন্তা করে প্যাকেজ চালু করার উদ্যোগ নিয়েছে তবে তা আগামি বছর এর শুরুতে চালু হবার কথা রয়েছে।

আকাশ এর বর্তমানে একটি প্যাকেজ এবং যার মাসিক মূল্য ৩৯৯টাকা মাত্র. আকাশ ডিটিএইচ

আকাশ এর চ্যানেল সমূহঃ

আকাশ ডিটিএইচ এ এখন  পর্যন্ত ১২০ টির মত চ্যানেল আছে যার ভেতর ৪০ টির বেশি এইচডি চ্যানেল রয়েছে এবং প্রতিনিয়ত নতুন নতুন চ্যানেল যুক্ত হচ্ছে। এসডি চ্যানেল গুলো ডিশ লাইন এর থেকে অনেক বেশি ক্লিয়ার এবং এইচিডি চ্যানেল গুলো যদিও ১০৮০আই তে চলছে তবুও অনেক বেশি ক্লিয়ার যা আপনাকে দেবে টিভি দেখার বেস্ট এক্সপেরিয়েন্স।

চ্যানেল লিস্ট এবং  আকাশ এর সেটটপ বক্সে / টিভিতে চ্যানেল নাম্বার / সিরিয়ালঃ

৪০ টির ও বেশি HD চ্যানেল আপনাকে দেবে টিভি দেখার বেস্ট এক্সপেরিয়েন্স! আকাশ DTH

আকাশ ডিটিএইচ এ চ্যানেল শুরু ১০১ থেকে আর প্রথম চ্যানেলটি আকাশ এর নিজস্ব চ্যানেল যেখানে আকাশ এর বিভিন্ন টিপস আর এড প্রচার করা হয়।

চ্যানেল লিস্ট ও সিরিয়ালঃ

বাংলাদেশের সর্বপ্রথম DTH সার্ভিস “আকাশ” বদলে দিবে আপনার টিভি দেখার এক্সপেরিয়েন্স!

আকাশ ডিটিএইচ এর মূল্য কত?

আকাশ এর ফুল সেটাপ এর বর্তমান মূল্য ৫৪৯৯ টাকা মাত্র। সাথে ৭ দিনের ফ্রী সাবস্ক্রিপশন পাবেন অর্থাৎ ৭দিন ফ্রী দেখতে পাবেন। এছাড়া ইন্সটলেশন একদম ফ্রী! এছাড়া ফুল সেটাপ এ যা যা পাবেন তা নিম্নরূপঃ

  • সেটটপ বক্স পাবেন একটি।
  • রিমোট একটি সাথে রিমোটের দুইটি ব্যাটারি।
  • HDMI ক্যাবল একটি ও AVI ক্যাবল একটটি।
  • একটি ছাতা।
  • সিঙ্গেল পোর্ট এলএনবি একটি।
  • তার ১৫ মিটার বা কম বেশি পাবেন। অতিরিক্ত ক্যাবল এর জন্য এক্সট্রা ৩০টাকা মিটার এ দিতে হবে।
  • এছাড়া ৭ দিন থেকে ১ মাসের ফ্রী সাবস্ক্রিপশন
  • ১ বছরের ওয়ারেন্টি

বাংলাদেশের সর্বপ্রথম DTH সার্ভিস “আকাশ” বদলে দিবে আপনার টিভি দেখার এক্সপেরিয়েন্স!

কিভাবে সংযোগ পেতে পারেন?

এই মুহূর্তে আপনি বিভিন্ন উপায়ে আকাশ ডিটিএইচ এর সংযোগ নিতে পারেন। প্রথমত আকাশের অফসিয়াল ওয়েবসাইট www.akashdth.com থেকে সরাসরি অফিসিয়াল দাম এ অর্ডার করতে পারেন। দ্বিতীয়ত আপনার এলাকার আকাশ ডিটিএইচ এর ডিলার এর থেকে নিতে পারেন। ডিলাররা অনেক সময় অফিসিয়াল দাম এর চেয়ে কম দামে বিক্রি করে থাকে। তৃতীয়ত আপনার আশে পাশের যেই দোকানে আকাশ ডিটিএইচ বিক্রি হচ্ছে সেখান থেকে নিতে পারেন। এছাড়া বিভিন্ন সময়ে অনলাইন শপ গুলো বিভিন্ন অফারে দিয়ে থাকে অর্থাৎ কম দামে দিয়ে থাকে সেখান থেকে নিতে পারেন। আপনার কাছের দোকান এর ঠিকানা দেখুন এখানে “দোকান এর ঠিকানা”

সাধারনত পণ্য হাতে পাওয়ার ৩ কর্ম দিবসের ভেতর আকাশ আপনার সেটাপ সম্পন্ন করে থাকে। এছাড়া ডিলার বা দোকান থেকে নিলে তারা সাথে সাথেই সেটাপ করে দিয়ে থাকে। বিদ্রঃ সেটাপ একদম ফ্রী!

এছাড়াও আপনার কথা চিন্তা করে আকাশ EMI এর মাধ্যমে আকাশ এর সংযোগ দিয়ে থাকে। আপনার যদি নিচের ব্যাংক গুলোর ক্রেডিট কার্ড থাকে তাহলে আপনি ৬ মাস বা ১ বছরের সহজ কিস্তিতে আকাশ ডিটিএইচ নিতে পারবেন।
ব্যাংক সমূহঃ Dutch Bangla Bank (DBBL), BRAC Bank, The City Bank, Eastern Bank (EBL), Mutual Trust Bank (MTBL), National Credit & Commerce (NCC), Southeast Bank, Dhaka Bank, Bank Asia, Standard Bank, NRB Bank, Meghna Bank, Midland Bank, Jamuna Bank, South Bangla Agriculture & Commerce (SBAC) ।

আকাশ সম্পর্কে আরো ভালো ভাবে জানতেঃ

আপনি আকাশ ডিটিএইচ নেয়ার আগে বা পরে কোন সমস্যা সমাধান বা বিভিন্ন আপডেট জানতে নিচের দেয়া সোর্স গুলো ব্যাবহার করে খুব সহজের নিজের যা জানার জানতে পারবেন।

সরাসরি আকাশ এর কল সেন্টারে কল করুন এই নাম্বার গুলোতে। হেল্প লাইনঃ 16442 অথবা 09609999000

অথবা আকাশ এর ওয়েবসাইট www.akashdth.com এ ভিজিট করুন এবং তাদের সকল তথ্য জেনে নিন। এছাড়া তাদের support@akashdth.com ইমেলের মাধ্যমেও যোগাযোগ করতে পারেন ২৪/৭।

আকাশ এর অফিসিয়াল ফেসবুক পেজ
আকাশ সম্পর্কে জানতে ফেসবুক এর বিভিন্ন কমিউনিটি গ্রুপ এ জয়েন করতে পারেন। সবচেয়ে একটিভ এবং বেশি মেম্বার এর গ্রুপঃ আকাশ ডিটিএইচ সাবস্ক্রাইবার এছাড়া আরো একটি গ্রুপ আকাশ ডিটিএইচ সাবস্ক্রাইবার বাংলাদেশ এবং বিভিন্ন সময়ে আকাশ এর সমস্যা সমাধান এর আরেকটি গ্রুপ সেটি হলো Akash DTH (Help & Review)

আকাশ বাংলাদেশের প্রথম ডিটিএইচ যাতে আপনি পাবেন নিজের হাতেই সমস্ত কন্ট্রোল!আকাশ ডিটিএইচ

আকাশ ডিটিএইচ এর আরো কিছু দিক হলো আপনি এখন দেশের সমস্ত জায়গাতেই আকাশ এর সংযোগ নিতে পারছেন। যেকোন সময় বাসা বাড়ি পাল্টালে আপনার সেটাপ খুলে সাথে করে নিয়ে যেতে পারবেন। নিজে একটু বুঝে নিলে সেটাপ নিজেই করতে পারবেন এতে করে এক্সট্রা কোন খরচ লাগবে না। বিকাশের মাধ্যমে ঘরে বসেই মাসিক বিল দিয়ে দিতে পারবেন। কোন চ্যানেল এ কি প্রচার হচ্ছে বা হবে তা দেখতে পারবেন। রিমাইন্ডার সেট করতে পারবেন। ফ্যাভারিট চ্যানেল লিস্ট করতে পারবেন। চ্যানেল লক করে রাখা সহ আরো অনেক সেবা পাবেন।

আকাশ এর সকল তথ্য একত্রে আমরা আপনাদের কে দেয়ার চেষ্টা করছি। প্রতিনিয়ত আপডেট পেতে আমাদের সাইটে ভিজিট করুন এবং আরো কি জানতে চান আমাদের কে কমেন্টে জানান। ধন্যবাদ!

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close