ক্রিকেটখেলাধুলা

নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

প্রথমবার বিদেশ সফরে রওনা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল করোনার প্রকোপের পর। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ মঙ্গলবার বিকেলে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে দেশ ছেড়েছেন মুশফিক-তামিমরা। নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল।

২০ সদস্যের দল পাঠিয়েছে বাংলাদেশ এই সফরে। কোচিং স্টাফসহ দলের সঙ্গে গেছেন আরো ১৫ জন। ৩৫ সদস্যের বহর রওনা হয়েছে নিউজিল্যান্ডের উদ্দেশে সব মিলিয়ে।

সঙ্গে গেছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভরাডুবির পর ক্রিকেটারদের সাপোর্ট জোগাতে দলের সঙ্গে গেছেন জালাল ইউনুস।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল দেশ ছাড়ার আগে নিজের প্রত্যাশার কথা জানিয়ে গেলেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা সবাই জানি নিউজিল্যান্ড এর কন্ডিশন আমাদের জন্য কঠিন।

কিন্তু তা অসম্ভব কিছুই না। আমরা আমাদের চেষ্টা করব যে জিনিসটা নিউজিল্যান্ডে কোনোদিন অর্জন করতে পারিনি, এবার সেটা অর্জন করার। আমরা অবশ্যই আশাবাদী।


আরও পড়ুনঃ এবারের আইপিএলে নতুন ঠিকানায় যাচ্ছে মোস্তাফিজ


নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

এর সাথে বিসিবি পরিচালক জালাল ইউনুসও একই কথার জানান দিলেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘সফর কঠিন এবং খুবই চ্যালেঞ্জিং একটা সিরিজ, এটাতে কোনো বিতর্ক নেই। তবে ছেলেদের দেখে মনে হচ্ছে ওরা প্রস্তুত। আমাদের যেভাবেই হোক লড়াই করে আসতে হবে। আমাদেরকে অবশ্যই সিরিজটা ভালো খেলতে হবে।’

বিশ্বকাপ সুপার লিগের অধীনে স্বাগতিকদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। গত শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করে বিসিবি। এদিকে দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন, এ ছাড়া রয়েছেন পেসার আল আমিন হোসেন এবং স্পিনার নাসুম আহমেদ।

ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের লড়াই আগামী ২০ মার্চ থেকে। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ।

এদিকে কিছুদিন আগে নিউজিল্যান্ড সফরের সূচিতে কিছুটা পরিবর্তন এনেছিল স্বাগতিক ক্রিকেট বোর্ড। কিন্তু সূচি বদলালেও খেলা হবে আগের ভেন্যুতেই। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি হবে ক্রাইস্টচার্চে আর শেষটি হবে ওয়েলিংটনে।

সবশেষ নিউজিল্যান্ড সফরে খেলার কথা ছিল এই ক্রাইস্টচার্চেই বাংলাদেশের। ঐ টেস্টের আগে ক্রাইস্টচার্চের একটি মসজিদে হামলা হলে টেস্ট সিরিজের মাঝপথে দেশে ফিরে আসে বাংলাদেশ দল।


আরোও পড়ুনঃ কোথাও ঘুরতে যাওয়ার আগে যে বিষয়গুলো লক্ষ্য রাখবেন


২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরবর্তি দুটি টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ এবং ১ এপ্রিল। প্রথম ম্যাচ হবে হ্যামিল্টনে, দ্বিতীয় ম্যাচটি হবে নেপিয়ারে এবং সর্বশেষটি হবে অকল্যান্ডে।

এবারের সিরিজে বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, রুবেল হোসেন ও নাসুম আহমেদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
%d bloggers like this:

Adblock Detected

Please Unblock Your Adblocker!