লাইফ স্টাইল
Trending

কিভাবে ইমিগ্রান্ট বা শিক্ষার্থী হিসাবে কানাডায় যেতে পারেন

কিভাবে ইমিগ্রান্ট বা শিক্ষার্থী হিসাবে কানাডায় যেতে পারেন। কানাডা প্রতিবছর প্রায় ২৫০,০০০ এরও বেশি নতুন ইমিগ্রান্টদের আমন্ত্রণ জানিয়ে থাকে এই দেশে চিরস্থায়ী ভাবে বসবাস করার জন্য।  শধু তাই নয় , কানাডার অর্থনৈতিক মেরুদন্ড অনেকটাই নির্ভর করে এই নতুন ইমিগ্রান্টদের উপর। তাই এখানে দক্ষ ইমিগ্রান্ট এবং ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের কদর সব সময়েই বেশি।

কানাডার সরকারি ওয়েবসাইট থেকেই খুব সহজে ইমিগ্রেশন, স্টাডি এবং ভিজিট ভিসা সংক্রান্ত তথ্য পাওয়া সম্ভব। কিন্তু তারপরও মিশন কানাডা টীম বিষয়গুলোকে আরও সহজে উপস্থাপন করতে চেষ্টা করছে যাতে যে কেউই কোনো প্রকার এজেন্ট বা কনসালট্যান্ট এর সাহায্য ছাড়াই আবেদন  পারেন।


আরোও পড়ুনঃ যেভাবে বাসায় বসে IELTS এর প্রস্তুতি নিবেন


কিভাবে ইমিগ্রান্ট বা শিক্ষার্থী হিসাবে কানাডায় যেতে পারেন

আমরা চেষ্টা করছি যারা ইতিমধ্যেই কানাডাতে সফলভাবে আসতে পেরেছেন তাদের কাছ থেকে তাদের অভিজ্ঞতা গুলো শুনতে, সেই মোতাবেক যারা কিছু জটিল প্রশ্নের সম্মুখীন হচ্ছেন তাদের কে সাহায্য করতে চেষ্টা করছি। মিশন কানাডা টিম পরিচালিত ইউটিউব চ্যানেলটি  (https://www.youtube.com/c/missioncanada)  বর্তমানে বিশ্বের  ১০০ টিরও বেশি দেশ থেকে ভিউ করা হয়ে থাকে।

এতসব সাপোর্ট থাকা সত্ত্বেও কেউ কেউ আছেন যারা আত্মবিশ্বাস বা সময়ের অভাবে নিজের আবেদনটি করতে পারছেন না এবং সেকারণেই  তাদের  প্রফেশনাল হেল্প দরকার।  আমরা আসলেই অন্য এজেন্টদের মতন নিজেদেরকে শুধুমাত্র “এজেন্ট” হিসেবে প্রমোট করতে চাইনা , তাই আমরা আমাদের  ইউটিউব চ্যানেলের কন্টেন্ট এর দিকেই বেশি মনোযোগ দিয়ে থাকি।  তথাপিও যাদের আসলেই প্রফেশনাল হেল্প দরকার তারা আমাদের বিজনেস ওয়েবসাইটটি  (www.onionlayers.ca) ভিজিট করতে পারেন।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close