প্রযুক্তি সংবাদতথ্য প্রযুক্তি
Trending

করোনাভাইরাসের বিস্তার রোধে বাসায় থেকে কাজ করতে বলেছে টুইটার

করোনাভাইরাসের বিস্তার রোধে বাসায় থেকে কাজ করতে বলেছে টুইটার!

একটি ব্লগ পোস্টে সোশ্যাল মিডিয়া জায়ান্ট জানিয়েছে, হংকং, জাপান ও দক্ষিণ কোরিয়ায় তাদের কর্মীদের বাসায় বসে কাজ করাটা অবশম্ভাবী হয়ে পড়েছে। করোনাভাইরাসের বিস্তার রোধে কর্মীদেরকে তাই বাসা থেকে কাজ করতে বলেছে টুইটার।

টুইটার এর আগে এক ঘোষণায় জানায়, টেক্সাসের অস্টিনে চলতি মাসে অনুষ্ঠিত হতে যাওয়া সাউথ বাই সাউথওয়েস্ট মিডিয়া কনফারেন্সে অংশ নেবে না তারা।

সংস্থাটি আরও জানিয়েছে, বিশ্বজুড়ে তাদের পাঁচ হাজার কর্মীকে কাজে না আসতে তারা ‘জোরালোভাবে উৎসাহ’ দিচ্ছে। এর একদিন আগেই প্রতিষ্ঠানটি তাদের কর্মীদের জন্য অপ্রয়োজনীয় বিজনেস ট্রাভেল ও ইভেন্ট নিষিদ্ধ করে।

টুইটারের মানব সম্পদ বিভাগের প্রধান জেনিফার ক্রিস্টি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে আমাদের মধ্যে এবং বিশ্বজুড়ে করোনাভাইরাসের সম্ভাব্য সংক্রমণ যতটা কম হতে দেয়া যায়।

অনেক দিন ধরেই টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডোরসি দূরবর্তী কাজের বিষয়টি সমর্থন করে আসছেন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর এশিয়ার বিভিন্ন দেশও এমন পদক্ষেপ নিয়েছে।

সোশ্যাল মিডিয়াটি আরও জানায়, বেশ কিছুটা সময় ধরেই তারা বাসা থেকে কাজের পন্থা বের করার চেষ্টা করছে। তারা জানায়, এটা আমাদের জন্য বড় একটা পরিবর্তন, আমরা প্রত্যন্ত এলাকায় আমাদের কর্মী বাহিনী ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছি। আমরা একটি বৈশ্বিক সার্ভিস এবং যে কেউ, যেকোনো জায়গা থেকে যাতে টুইটারে কাজ করতে পারে সে ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসে বিশ্বজুড়ে প্রায় সাড়ে তিন হাজারের ও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে প্রায় ৯২ হাজার মানুষ। কেবল চীনেই মৃত্যু হয়েছে ২৯৪৬ জনের।


সকল তথ্য আমরা আপনাদের কে একত্রে দেয়ার চেষ্টা করছি। প্রতিনিয়ত আপডেট পেতে আমাদের সাইটে ভিজিট করুন , আমাদের ফেসবুক পেজ ও গ্এরুপ এ একটিভ থাকুন এবং আরো কি জানতে চান আমাদের কে কমেন্টে জানান।
ধন্যবাদ!
আমাদের ফেসবুক পেজ এবং ফেসবুকে গ্রুপ


 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
%d bloggers like this:

Adblock Detected

Please Unblock Your Adblocker!