ক্রিকেট

পাকিস্তানি ক্রিকেটারদের বন্ধ দুয়ার খুলে দিলো পিসিবি

২০১৮ সালে নিয়ম করা হয়েছিল পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছাড়া দুটির বেশি ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ খেলতে পারবে না পাকিস্তানি ক্রিকেটাররা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখন সেই নিয়ম আবার পরিবর্তন করলো।

মূলত খেলোয়াড়দের বিশ্রামে রাখতেই এমন সিদ্ধান্ত নেয় পিসিবি। যেমনটা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

শেষ পর্যন্ত এই নিয়ম থেকে বেরিয়ে আসলো পিসিবি। এখন থেকে পিএসএলসহ সর্বোচ্চ চারটি ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নিতে পারবেন পাকিস্তানের খেলোয়াড়রা।

পিসিবি অনুমতি দিলেও এর পেছনে শর্ত জুড়ে দিয়েছেন। শর্ত হলো, লিগগুলো অবশ্যই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) স্বীকৃত হতে হবে। এমনটাই জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।


আরোও পড়ুনঃ করোনা মোকাবিলায় বেতনের অর্ধেক দিয়ে দিচ্ছেন বাংলাদেশী ক্রিকেটাররা


আমরা খেলোয়াড়দের ওপর থেকে চাপ সরিয়ে রাখতে চাচ্ছি। পাশাপাশি তারা যেন বাড়তি আয়-রোজগার করতে পারে সেদিকে খেয়াল রাখছি। একই সঙ্গে তাদের স্কিল বাড়ানোর দিকে লক্ষ্য রাখছি।

ফলশ্রুতিতে বিশ্বের নানা প্রান্তে বিভিন্ন প্রতিযোগিতায় খেলার সুযোগ করে দিচ্ছি। আমরা আশাবাদী, এ সিদ্ধান্ত ফলপ্রসূ হবে। সবাই এ সিস্টেম অনুসরণ করবে।

দুটি থেকে চারটি করার পেছনে একটা যুক্তিও দেখিয়েছেন ওয়াসিম খান। বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্কের উন্নতির জন্যই এমনটা করা।

আমরা চাই সব দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো থাকুক। আমরা ক্রিকেটারদের এনওসি দিবো তবে যেখানে খেলবে তাদেরও খেয়াল রাখতে হবে আমাদের খেলোয়াড়দের যেন কোনো ক্ষতি না হয়।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close