জাতীয়
Trending

প্রথম দফায় করোনাভাইরাসের টিকা দেয়া হবে চারটি হাসপাতালে

প্রথম দফায় করোনাভাইরাসের টিকা দেয়া হবে চারটি হাসপাতালে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান একটি সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, ঢাকার চারটি হাসপাতালে প্রথম দফায় করোনাভাইরাসের টিকা দেয়া হবে।

প্রথম দফায় করোনাভাইরাসের টিকা দেয়া হবে চারটি হাসপাতালে

ঢাকার কুর্মিটোলা হাসপাতাল থেকে টিকার কার্যক্রম শুরু হবে।

তারপরেই ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড-১৯ টিকা দেয়া হবে।


আরোও পড়ুনঃ ৩০০৬ কেন্দ্রে কাল থেকে ভারতে টিকাদান শুরু


এগুলোর পরেই একযোগে সারা বাংলাদেশে টিকা দেয়ার কার্যক্রম শুরু হবে বলে তিনি জানান। সচিব জানান, বৃহস্পতিবার দুপুর দেড়টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ভারত থেকে উপহার হিসাবে পাঠানো ২০ লাখ টিকার ডোজ ঢাকায় পৌঁছবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই টিকা গ্রহণ করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা।

বিমানবন্দর থেকে শুরু করে টিকাদান কেন্দ্র পর্যন্ত সব স্তরে টিকার নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে বলে জানানো হয়।


আরোও পড়ুনঃ ২০ লাখ ডোজ করোনার টিকা বাংলাদেশে আসছে বৃহস্পতিবার


২০ লাখ ডোজ করোনার টিকা বাংলাদেশে আসছে বৃহস্পতিবার
২০ লাখ ডোজ করোনার টিকা বাংলাদেশে আসছে বৃহস্পতিবার

প্রথম মাসে ৬০ লাখ টিকা দেয়া হবে। পরের মাসে দেয়া হবে ৫০ লাখ। তৃতীয় মাসে আবার ৬০ লাখ টিকা দেয়া হবে। প্রথম মাসে যারা টিকা নেবেন, তারা তৃতীয় মাসে আবার দ্বিতীয় ডোজ নেবেন বলে জানান তিনি।

তবে কবে থেকে টিকা দেয়া শুরু হবে, সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ধারণ করে দেবেন বলে তিনি জানান। এ মাসের কোনো একদিন রাজধানীর একটি করোনা হাসপাতালে আনুষ্ঠানিকভাবে করোনার টিকার ‘ড্রাই রান’ বা পর্যবেক্ষণমূলক টিকাদান শুরু হবে। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চ্যুয়ালি যোগ দেওয়ার সম্ভাবনা আছে।

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনকার এ টিকা ভারতে উৎপাদন করেছে সেরাম ইনস্টিটিউট

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
%d bloggers like this: